রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নরসিংদীতে কলেজছাত্র নিহত, বাসে আগুন দিয়ে বিক্ষুব্ধদের সড়ক অবরোধ ট্রেন আসতে দেখে রেললাইনে শুয়ে পড়লেন বৃদ্ধ ট্রেনে কাটা পড়া ৫ জনের কারোরই পরিচয় মেলেনি শিবপুরে সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে কিশোর গ্যাং মেঘনায় নৌকা ডুবি: ভাইয়ের মরদেহ উদ্ধার, বোন নিখোঁজ স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, এয়ার অ্যাম্বুলেন্সে আনা হলো ঢাকায় অবশেষে মুখ খুললেন ছাগলকাণ্ডে বিতর্কিত মতিউরের স্ত্রী লাকী দাবা খেলতে খেলতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়া মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালে রায়ের বিরুদ্ধে শুনানি মুলতবি জামালপুরে হু হু করে বাড়ছে পানি, ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

বিশ্বকাপের ব্যর্থতায় পুরো শ্রীলংকা ক্রিকেট বোর্ডই বরখাস্ত, নতুন চেয়ারম্যান রানাতুঙ্গা

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ১৩২ বার পড়া হয়েছে

বিশ্বকাপের মাঝেই পুরো ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করেছেন শ্রীলংকান ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। ভারতের বিপক্ষে লজ্জার হারের পর এই সিদ্ধান্ত অনেকটাই অনুমেয় ছিল।
রানাসিংহে দীর্ঘদিন ধরেই শ্রীলংকা ক্রিকেটের বিভিন্ন আর্থিক দূর্নীতির বিষয়ে সমালোচনা করে আসছিলেন।
কয়েকদিন আগেও দেশের অর্থনীতি যেখানে তলানিতে পৌঁছেছিল সেখানে ক্রিকেট বোর্ডে কোন অর্থের অভাব হয়নি।
১৯৯৬ বিশ^কাপ জয়ী দলের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে অন্তর্বর্তীকালীন বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। রানাসিংহের মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, ‘ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে শ্রীলংকা ক্রিকেটের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করেছেন।’
সাত সদস্যের এই প্যানেলে আরো রয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের সাবেক সভাপতি উপালি ধর্মদাসা, অবসরপ্রাপ্ত বিচারক এস আই ইমাম, রোহিণী মারাসিংহে ও ইরাঙ্গানি পেরেরা, আইনজীবী রাকিথা রাজাপক্ষে এবং ব্যবসায়ী হিশাম জামালদিন।।
এর একদিন আগে বোর্ডের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তি সেক্রেটারী মোহান ডি সিলভা তার পদ থেকে সড়ে দাঁড়ানোর ঘোষনা দেন।
গত সপ্তাহে ভারতের কাছে ৩০২ রানের লজ্জাজনক হারের পর রানাসিংহে পুরো ক্রিকেট বোর্ডের পদত্যাগের দাবী জানান।
ভারতের বিপক্ষে এক পর্যায়ে শ্রীলংকার রান ছিল ৬ উইকেটে ১৪। মুম্বাইয়ে ভারতের দেয়া ৩৫৮ রানের পাহাড় সমান রান তাড়া করতে নেমে লংকানরা ৫৫ রানেই গুটিয়ে যায়। বিশ^কাপের ইতিহাসে সর্বনি¤œ দলীয় রানের ইতিহাসে এটা চতুর্থতম।
এই পরাজয়ে শ্রীলংকার সাধারন জনগন ক্ষুব্ধ হয়ে ওঠে। পরিস্থিতি বিবেচনা কলম্বোতে বোর্ড অফিসের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
রানাসিংহে বলেছেন, ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা তাদের পদে বহাল থাকার সব ধরনের নৈতির অধিকার হারিয়েছে। তাদের স্বেচ্ছায় এখান থেকে চলে যাওয়া উচিত।’
গত শনিবার লংকান ক্রীড়ামন্ত্রী আইসিসির কাছে পাঠানো এক চিঠিতে শ্রীলংকার ক্রিকেটের বিভিন্ন আর্থিক দূর্নীতি, খেলোয়াড়দের শৃঙ্খলা ভঙ্গের ইস্যু, ম্যাচ পাতানোসহ বিভিন্ন বিষয়ে অভিযোগ তুলে ধরেন। রানাসিংহের নতুন কমিটি গঠনের বিষয়ে আইসিসির তাৎক্ষনিক কোন প্রতিক্রিয়া জানা যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ