রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নরসিংদীতে কলেজছাত্র নিহত, বাসে আগুন দিয়ে বিক্ষুব্ধদের সড়ক অবরোধ ট্রেন আসতে দেখে রেললাইনে শুয়ে পড়লেন বৃদ্ধ ট্রেনে কাটা পড়া ৫ জনের কারোরই পরিচয় মেলেনি শিবপুরে সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে কিশোর গ্যাং মেঘনায় নৌকা ডুবি: ভাইয়ের মরদেহ উদ্ধার, বোন নিখোঁজ স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, এয়ার অ্যাম্বুলেন্সে আনা হলো ঢাকায় অবশেষে মুখ খুললেন ছাগলকাণ্ডে বিতর্কিত মতিউরের স্ত্রী লাকী দাবা খেলতে খেলতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়া মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালে রায়ের বিরুদ্ধে শুনানি মুলতবি জামালপুরে হু হু করে বাড়ছে পানি, ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

শিবপুর থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগ নেতা সাহিদ

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৬৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৩ (শিবপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তৃণমূল রাজনীতিতে পরীক্ষিত নেতা, নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মাহমুদুল কবির সাহিদ। ছাত্র রাজনীতির মধ্যদিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে তার হাতেখড়ি। আন্দোলন সংগ্রামে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে একজন পরিচিত মুখ।

১৯৯০ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে তার রাজনৈতিক জীবনের শুরু। বর্তমানে নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পালন করছেন মাহমুদুল কবির সাহিদ।

তিনি ১৯৭৪ সালের ১৯ নভেম্বর শিবপুর উপজেলার সৈয়দনগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম মোজ্জাম্মেল হক এবং মাতা মৃত লুৎফা বেগম।

সাহিদের সবচেয়ে বড় পরিচয় তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্ষীয়ান রাজনীতিবিদ, জাতীয় নেতা মরহুম মাহবুবুর রহমান ভূঁইয়ার সুযোগ্য উত্তরসূরী। সেই সুবাদে স্কুল জীবন থেকেই ছাত্রলীগের সাথে যুক্ত হন। শিবপুর উপজেলা ছাত্রলীগের দুই দুই বার কার্যকরী সদস্যের দায়িত্ব পালন করেন।

শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজের ছাত্রলীগ মনোনীত ছাত্র সংসদের সাহিত্য সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহণ করেন। পরবর্তীতে বিএনপি ও জামাতের মিথ্যা মামলা ও অত্যাচারে কলেজ ত্যাগ করেন।

১৯৯০-১৯৯১ সালে ছাত্রলীগ মনোনীত আসাদ- মামুন পরিষদে সাহিত্য সম্পাদক পদে শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজ থেকে ছাত্র সংসদ নির্বাচনে অংশ অংশগ্রহণ করেন।
১৯৯১/১৯৯৬ শিবপুর থানা ছাত্রলীগের কার্যকরী সদস্যের দায়িত্ব পালন করেন।

৯৬ থেকে ২০০৩ পর্যন্ত শিবপুর থানা ছাত্রলীগের কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
২০০৩ পরবর্তী থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষের দায়িত্বে থাকাকালীন অবস্থায় নরসিংদী জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান এবং নিষ্ঠার সাথে সেই দায়িত্ব পালন করেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার সৈয়দ নগর নিজ বাস ভবনে শিবপুর উপজেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নরসিংদী-৩ শিবপুর আসন থেকে এমপি প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ নেতা সাহিদ।

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, আমি শিবপুর থেক আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দল যদি আমাকে মনোনয়ন না দেয় তাহলে আমি কোন দিন দলের সিদ্ধান্তের বাহিরে যাবো না। দল যাকে মনোনয়ন দিবে আমি তাঁর পক্ষে কাজ করবো।

এসময় তিনি আরো বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে শেখ হাসিনা সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জনগণের সামনে তুলে ধরার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ