সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

এক দফা দাবিতে নরসিংদীতে বিএনপি’র পদযাত্রা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১৮৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার : সরকারের পদত্যাগের এক দফা দাবিতে নরসিংদীতে পদযাত্রা কর্মসূচি পালন করছে জেলা বিএনপি। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৮ জুলাই) সারাদেশে এ পদযাত্রা পালন করে বিএনপিসহ সরকার বিরোধী বিভিন্ন দল।

মঙ্গলবার সকালে জেলা বিএনপির নেতাকর্মীরা মাধবদীর রাইনওকে মার্কেটের সামনে জড়ো হওয়ার কথা থাকলেও ওই স্থানটিতে পূর্ব থেকেই দখলে রাখে শান্তি সমাবেশ করা ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মীরা।

পরে বিএনপি নেতা কর্মীরা মাধবদী এসপি ইনিস্টিটিউট মাঠে জড়ো হয়ে সকাল ১১ টায় নরসিংদীর উদ্দেশ্যে পদযাত্রা শুরু করে। বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের নেতৃত্বে মদনগঞ্জের – নরসিংদী সড়ক ধরে পদযাত্রাটি মাধবদী ফায়ার সার্ভিসের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন।

এসময় বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন বলেন, দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে বিএনপি এক দফা কর্মসূচি পালন করছে। এরই অংশ হিসেবে আজ সারাদেশে পদযাত্রা কর্মসূচি ছিল। পূর্ব থেকেই ঘোষণা দেওয়া ছিল যে আমরা সকালে রাইন ওকে মার্কেটের সামনে অবস্থান নিয়ে সেখান থেকে নরসিংদীর উদ্দেশ্যে পদযাত্রা শুরু করব কিন্তু বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বিএনপি’র জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমাদের সেই গণতান্ত্রিক কর্মসূচিকে বানচালের লক্ষ্যে শান্তি সমাবেশের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাতে আমাদের পূর্বনির্ধারিত স্থানটি দখল করে থাকে।

বিএনপি সন্ত্রাসী রাজনীতি পছন্দ করেনা তাই আমরা সংঘাত এড়াতে সেখান থেকে নেতাকর্মীদেরকে নিয়ে মাধবদীর গরুর হাট এলাকায় জড়ো হতে থাকি। পরে সেখান থেকে হাজার হাজার নেতাকর্মীদেরকে সাথে নিয়ে মদনগঞ্জের সড়ক ধরে আমরা নরসিংদীর উদ্দেশ্যে পদযাত্রা শুরু করি।

এর আগে পদযাত্রায় অংশ নিতে বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীদেরকে পুলিশ বাধা দেয় উল্লেখ করে তিনি বলেন, আমাকেও কয়েক জায়গায় বাধা দেওয়া হয়েছিল কিন্তু আমি কৌশলে সেই বাধাগুলো পেরিয়ে এসে নেতাকর্মীদের সাথে নিয়ে নরসিংদীর উদ্দেশ্যে পদযাত্রা কর্মসূচির যাত্রা শুরু করি।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ দেশের জনগন থেকে আজ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তাই এই জনবিচ্ছিন্ন দলটি আগামীতেও রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে প্রশাসন ও পুলিশ বাহিনীকে দিয়ে বিরোধীদলকে দমনের চেষ্টা চালাচ্ছে। বিএনপি এদেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে এই স্বৈরাচারী সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতা থেকে সরাতে রাজপথে নেমে এসেছে। দেশে গনতন্ত্র প্রতিষ্ঠায়, আইনের শাসন প্রতিষ্ঠা করতে ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে এক দফা কর্মসূচি ঘোষণা করেছে। আর এই একদফা কর্মসূচি বাস্তবায়ন করতে রাজপথে আন্দোলন করে যাচ্ছে।

যতদিন পর্যন্ত আমাদের দাবি আদায় না হবে আমরা জনগণকে সাথে নিয়ে আন্দোলন চালিয়ে যাব। এসময় তিনি বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তিসহ সকল প্রকার মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহারের দাবী জানান।

পদযাত্রা কর্মসূচিতে অন‍্যান‍্যের মাঝে অংশ নেয় নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, বিএনপি নেতা সাবেক এমপি সরদার শাখাওয়াত হোসেন বকুল, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু সালেহ চৌধুরী, মাধবদী শহর বিএনপির সভাপতি আমার উল্লাহ আমান, জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুৎসহ জেলার জ্যেষ্ঠ্য নেতাবৃন্দসহ কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ