শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দেশে ৬৭০৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় জরাজীর্ণ : প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

দেশে বর্তমানে ৬ হাজার ৭০৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জরাজীর্ণ ভবন রয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার (৭ জুলাই) জাতীয় সংসদের অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

আওয়ামী লীগের সংসদ সদস্য মো. শাহে আলমের প্রশ্নের লিখিত উত্তরে তিনি আরও বলেন, ২০২৫ সালের মধ্যে জরাজীর্ণ ও আধা পাকা ভবনগুলোর পরিবর্তে নতুন ভবন নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। ইতিমধ্যে যেসব বিদ্যালয় জরাজীর্ণ ভবনের স্থলে নতুন ভবন বা অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণের জন্য তালিকা অনুমোদিত হয়েছে, সেসব বিদ্যালয়ে নতুন ভবন অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণ কার্যক্রম চলমান আছে।

একই প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, জরাজীর্ণ ভবন রয়েছে এমন ৬ হাজার ৭০৪টি বিদ্যালয়ের মধ্য থেকে জরাজীর্ণ ভবনের পরিবর্তে অতিরিক্ত শ্রেণিকক্ষ বা ভবন নির্মাণের জন্য ১ হাজার ১৩টি বিদ্যালয়ের তালিকা চাহিদাভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পে পাঠানো হয়েছে। এছাড়াও এক হাজার ৩৬টি বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় ভবন বা অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণের জন্য তালিকা অনুমোদন করে এলজিইডিতে পাঠানো হয়েছে।

সরকারি দলের সংসদ সদস্য মো. হাজী সেলিমের প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জানান, আউট অব স্কুল চিলড্রেন কার্যক্রমের মাধ্যমে ৮ লাখ ১৭ হাজার ৯৬০ জন শিশুকে মৌলিক শিক্ষা দেওয়া হচ্ছেইতিমধ্যে ৫ লাখ ৭২ হাজার ২৭০ জন শিশু শিক্ষার্থীকে ১৫৭ কোটি ৮২ লাখ ৩৩ হাজার ৯৪০ কোটি টাকা উপবৃত্তি দেওয়া হয়েছে। দেশের ৬৩ জেলায় ২০২২-২৩ অর্থ বছরে মোট ৮৯৭ কোটি ৭৪ লাখ ১৪ হাজার ১৫২ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ