রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নরসিংদীতে কলেজছাত্র নিহত, বাসে আগুন দিয়ে বিক্ষুব্ধদের সড়ক অবরোধ ট্রেন আসতে দেখে রেললাইনে শুয়ে পড়লেন বৃদ্ধ ট্রেনে কাটা পড়া ৫ জনের কারোরই পরিচয় মেলেনি শিবপুরে সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে কিশোর গ্যাং মেঘনায় নৌকা ডুবি: ভাইয়ের মরদেহ উদ্ধার, বোন নিখোঁজ স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, এয়ার অ্যাম্বুলেন্সে আনা হলো ঢাকায় অবশেষে মুখ খুললেন ছাগলকাণ্ডে বিতর্কিত মতিউরের স্ত্রী লাকী দাবা খেলতে খেলতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়া মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালে রায়ের বিরুদ্ধে শুনানি মুলতবি জামালপুরে হু হু করে বাড়ছে পানি, ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নরসিংদীর রেডিও তেহরান বাংলা বিভাগের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৬২ বার পড়া হয়েছে

ডালিম খান /জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদীর যাত্রা শুরু এবং রেডিও তেহরান বাংলা বিভাগের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। ইসলামী প্রজাতন্ত্র ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি বাংলা বিভাগের নরসিংদী জেলার শ্রোতাদের উদ্যোগে বাংলাদেশের নরসিংদীতে ‘আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী নামে একটি শ্রোতা ক্লাবের আত্মপ্রকাশ ঘটেছে। আজ ০৮.০৪.২০২৩ তারিখ রোজ শনিবার বিকেলে নরসিংদী শহরের একটি রেস্টুরেন্টে জাকজমকপূর্ণ পরিবেশে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ক্লাবটির যাত্রা শুরু হয়।

আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী’র উদ্বোধনী অনুষ্ঠানটি তিনটি পর্বে বিভক্ত ছিল। জনপ্রিয় ডিএক্সার ও বেতার শ্রোতা সংগঠক মোঃ হোসাইন মুসার পরিচালনায় অনুষ্ঠিত প্রথম পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেডিও তেহরানের মনিটর ও আইআরআইবি ফ্যান ক্লাব কিশোরগঞ্জের সভাপতি মোঃ শাহাদত হোসেন।

আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদীর শুভ উদ্বোধন উপলক্ষে রেডিও তেহরান বাংলার সিনিয়র ব্রডকাস্ট জার্নালিস্ট ও আইআরআইবি ফ্যান ক্লাব বাংলাদেশের প্রধান সমন্বয়ক আশরাফুর রহমান তেহরান থেকে অডিও লিংকের মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য দেন। উপস্থিত সবাইকে সালাম ও শুভেচ্ছা এবং নবগঠিত ক্লাবের সভাপতি মোঃ হোসাইন মুসাসহ অন্যান্যদের অভিনন্দন জানান। তিনি বলেন, “গত দুই বছর ধরে রেডিও তেহরান শ্রেষ্ঠ শ্রোতা ক্লাব পুরস্কার চালু করেছে। পাশাপাশি বেশ কিছু প্রতিযোগিতাও চালু আছে। সেই সাথে বস্তুনিষ্ঠ খবর ও আকর্ষনীয় অনুষ্ঠানের মাধ্যমে রেডিও তেহরান আজ জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আরও বলেন, আমরা আশা করব- নিজস্ব কর্মসূচির পাশাপাশি রেডিও তেহরানের প্রতিযোগিতাগুলোতে অংশ নিয়ে আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী শ্রেষ্ঠ ক্লাবের শিরোপা অর্জন করবে। সময়োপযোগী পরিকল্পনা ও দক্ষ নেতৃত্বের মাধ্যমে নবগঠিত ক্লাবটি একটি জনপ্রিয় ক্লাবে পরিণত হোক- এ প্রত্যাশা করে তিনি তার বক্তব্যে শেষ করেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতির বক্তব্যে রেডিও তেহরানের মনিটর ও গুরুদয়াল সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ শাহাদত হোসেন বলেন, “আজ রেডিও তেহরান ও তার শ্রোতাদের জন্য অত্যন্ত আনন্দ মুখরিত দিন। বাংলাদেশের নরসিংদীতে রেডিও তেহরানের একটি শ্রোতা সংগঠন আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী’র আত্মপ্রকাশ হয়েছে। নরসিংদী শ্রোতারা এতই সাড়া দিয়ে অনুষ্ঠানে উপস্থিত হয়ে চমক লাগিয়ে দিয়েছেন। নরসিংদীতে অনেক বেতার বেতার শ্রোতা আছেন যা আজকে উপস্থিত না হলে এতটা বুঝতামনা। বিশিষ্ট ডিএক্সার ও জনপ্রিয় শ্রোতা সংগঠক জনাব মোঃ হোসাইন (মুসা) কে সভাপতি এবং জনাব আবুল কালামকে সাধারণ সম্পাদক করে ‘আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী’র ৩৬ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

তিনি আরও বলেন, “বৈশ্বিক আর্থিক সংকটকালে যেখানে আন্তর্জাতিক বেতার কেন্দ্রগুলো সাম্প্রতিক সময়ে তাদের প্রচার কার্যক্রম হয় বন্ধ করে দিচ্ছে, নয়তুবা সীমিত করে ফেলছে। এক্ষেত্রে রেডিও তেহরান শ্রোতাদের ভালবেসে ব্যতিক্রম মূল্যায়ণ করছে। বাংলাদেশ ও ভারতের শ্রোতাদের জন্য তাদের সম্প্রচার শুধু অব্যাহতই নেই, বরং এর মানোন্নয়নে আইআরআইবি কর্তৃপক্ষ সদা সচেষ্ট রয়েছে। সেই সাথে রেডিও তেহরান এখনো শ্রোতাদের মূল্যায়ণ করতে ডিএক্সিংকে ধরে রেখেছে এবং শ্রোতাদেরকে যথাযথ ভাবে গুরুত্ব দিয়ে তাদের সাথে নিবিড় সম্পর্ক চালিয়ে যাচ্ছে। যার ফলপ্রসূতিতে রেডিও তেহরানের শ্রোতা সংখ্যাও দিন দিন বেড়ে চলছে। তিনি নতুন গঠিত আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদীর সবাইকে আন্তরিক ধন্যবাদ ও বেশি বেশি চিঠি লেখার আহ্বান জানিয়ে বক্তব্য শেষ করেন।

প্রথম পর্বের অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে ২০২৩-২৪ সালের জন্য আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদীর ৩৬ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন:
১. সভাপতি- মোঃ হোসাইন মুসা,
২.সহ-সভাপতি- এসএম হাশমত,
৩. সাধারণ সম্পাদক- আবুল কালাম,
৪. সহসাধারণ সম্পাদক- মোঃ এমদাদুর রহমান,
৫. সাংগঠনিক সম্পাদক- দিগেন কুমার পাল,
৬. সহ-সাংগঠনিক সম্পাদক- মোঃ নাজমুল হক,
৭. অর্থ সম্পাদক- মোঃ খোকন মিয়া,
৮. সহ-অর্থ সম্পাদক- আরিফুল ইসলাম,
৯. প্রচার সম্পাদক- রুবেল মিয়া,
১০. সহ প্রচার সম্পাদক- আরিফুল ইসলাম নাইম,
১১. ক্রীড়া সম্পাদক- এসটি তাইজুল ইসলাম,
১২. সহক্রীড়া সম্পাদক- এখলাছ উদ্দিন,
১৩. সংস্কৃতি সম্পাদক- আসাদুল্লাহ,
১৪. সহ সংস্কৃতি সম্পাদক- মোঃ দিদার হোসেন মোল্লা,
১৫. নারী ও শিশুবিষয়ক সম্পাদক- মিতু ফারিয়া, ১৬. সহ-নারী ও শিশু বিষয়ক সম্পাদক- মোসলিমা আক্তার
১৭. ধর্ম বিষয়ক সম্পাদক- খন্দকার আমির হোসেন
১৮. প্রকাশনা সম্পাদক- এম কামাল হোসেন।
প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন- মোঃ ফারুক, ইয়াছিন সরকার, আল সারোয়ার হৃদয়, শীতল চন্দ্র বর্মন, এমএ ইসহাক, কামাল হোসেন মধু, ইলিয়াছ হায়দার, আশরাফুল ইসলাম মাসুদ, মোঃ লিটন ভূঞা, আঃ বাতেন, মোঃ শাহীন মিয়া, মোঃ শাহীন মৃধা, আবুল কাসেম, মোঃ নাদিরুজ্জামান, শহীদুজ্জামান, আমির সোহেল, শাহীনুল কাভী ও মোঃ আবুল কালাম।সেই সাথে ০৭ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপদেষ্টাগণ হলেন- মুহাম্মদ আশরাফুর রহমান, মোঃ শাহাদত হোসেন, মোঃ জাকারিয়া চৌধুরী যুবরাজ, আবু তাহের, শাহজালাল হাজারী, ওয়াদুদ হোসেন নয়ন, রোমান মোল্লা। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রেডিও তেহরান বাংলা অনুষ্ঠানের ৪১তম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্য মোঃ হোসাইন মুসা বলেন, রেডিও তেহরান বাংলা অনুষ্ঠান ৪১ বছর ধরে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে বিশ্ব দরবারে জনপ্রিয়তা অর্জন করে চলেছে। সেই সাথে রেডিও তেহরান শ্রোতাদের মূল্যায়ন করে বলেই আজ আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী গঠন করা হয়। আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদী শ্রোতা সম্মেলন আয়োজন, বিভিন্ন রকম বাস্তবমুখী সামাজিক সচেতনমূলক কার্যক্রম এবং কুইজ ও জরিপ পরিচালনা করে আরও এগিয়ে যেতে চায়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- আরিফুল ইসলাম নাইম, আবুল কালাম, আসাদুল্লাহ, খন্দকার আমির হোসেন, এমএ ইসহাক, আল সারেয়ার হৃদয়, এম কামাল হোসেন, আরিফুল ইসলাম, মোঃ ইলিয়াছ হায়দার প্রমুখ।আইআরআইবি ফ্যান ক্লাব নরসিংদীর উপস্থিত সকল সদস্যদের পরিচিতি, রেডিও তেহরানের ৪১ বছরের সাফল্য ও স্মৃতির মধ্য দিয়ে স্বার্থক ও আনন্দময় সময় অতিবাহিত হয়। অনুষ্ঠানে আগত সকলকে ফুলের শুভেচ্ছা, কলম, চাবির রিং ও রেডিও তেহরানের ব্রুশিয়ার দিয়ে স্বাগত জানানো হয়।অনুষ্ঠানের তৃতীয় ও শেষ পর্বে বাহারী সাজের মুখরোচক খাবারের মাধ্যমে ইফতার অনুষ্ঠান সম্পন্ন হয়। ফটোশেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ