সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

আলম খান:
পাকিস্তানের ২৪ কোটি জনসংখ্যার দেশ, এই নিয়ে একটানা তৃতীয়বার সাধারণ নির্বাচন হচ্ছে।
বার বার পাকিস্তান সেনা শাসকরা দেশটি পরিচালনা করে আসছে। আজ ৮ ই ফেব্রুয়ারী ৩৪২ টি আসনে
সকাল ৮ টায় শুরু হয় ভোট গ্রহণ চলবে বিকাল ৫ টা পর্যন্ত। ইমরান খান কারাগারে থেকে ভোট প্রদান করেন। ইমরান খানের দলের নিবন্ধন বাতিল করায়, দলের প্রার্থীরা ২৩৬ আসনে নির্বাচন করছেন তাদের মাঝে বেশির ভাগ প্রার্থী ই নতুন মুখ, দেশটিতে ইমরান খানের জনপ্রিয়তা সবচেয়ে বেশি শিয়ালকোট স্বর্তন্ত্র প্রার্থী নির্বাচনে প্রচার প্রচারণা সময় তা সোস্যাল মিডিয়া মাধ্যমে দেখা গেছে ।
সে দেশে এখনও পর্যন্ত এমন কোনও নির্বাচন হয়নি, যা বিতর্ক এড়িয়ে যেতে পেরেছে।প্রসঙ্গত, বর্তমানে পাকিস্তানের এক সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কারাগারে আর আর একজন প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশে ফিরেছেন স্বেচ্ছা নির্বাসন শেষে।

পাকিস্তানে এই ধরনের রাজনৈতিক অস্থিরতা চলছে দীর্ঘদিন ধরে।এই নির্বাচনের পর পাকিস্তান কি হতে দেখা যাক

ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সীমান্ত ইরান এবং তালেবান-নিয়ন্ত্রিত আফগানিস্তানের লাগোয়া। আমেরিকার আর পাকিস্তানের সম্পর্ক “লাভ অ্যান্ড হেট”এর।
পাশাপাশি চীন অত্যন্ত ঘনিষ্ঠ পাকিস্তান।

দেশটির ক্ষমতা কে কেন্দ্র করে পাকিস্তানে নেতাদের মধ্যে দ্বন্দ্ব চলছে গত বছর থেকেই। তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানকে সরিয়ে ২০২২ ইং
সালে ক্ষমতায় আসে জোট সরকার।
গত বছর অনির্বাচিত ” তত্ত্বাবধায়ক সরকার” ক্ষমতায় আসে। তাদের তত্ত্বাবধানে গত নভেম্বরের মধ্যে দেশে নির্বাচন হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যেতে থাকে।পাকিস্তানের সাধারণ মানুষ ও সুশীল সমাজের অনেকে মনে করেন, এমন একটি সরকার ক্ষমতা আসুক যাতে দেশে অর্থনৈতিক, স্থিতিশীল সরকার ও নিরাপত্তা দৃঢ় সিদ্ধান্ত অটুট থাকবে।

এই নির্বাচনী অংশগ্রহণকারী নেতাদের পর্যবেক্ষণ করলে দেখা যাবে, সেই স্থিতিশীলতা কিন্তু এখনও বেশ দূরে। নির্বাচনের আগে বোমা হামলায় ২৯ জন নিহত। সারা বিশ্ব পাকিস্তানের নির্বাচনের দিকে তাকিয়ে আছে।
সে দেশের মানবাধিকার সংগঠনগুলোর দাবী বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের সমান অধিকার দেয়া হচ্ছে না।
ছবি ও তথ্য: ইন্টারনেট

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ