শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস

আলম খান
  • আপডেট সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬২৬ বার পড়া হয়েছে

আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস

নিশ্চিত মৃত্যুর পৃথিবীতে কিছু কিছু মৃত্যু বড় বেশি ছাপ ফেলে যায়। কাছের দূরের মানুষের হৃদয়ে দাগ রেখে যায়। এভাবে চলে যাওয়া মেনে নেওয়া খুব কষ্টদায়ক হয়ে ওঠে। পক্ষান্তরে, প্রকৃতিগতভাবে কালের গহ্বরে এই নশ্বর পৃথিবীর অনেক কিছুই হারিয়ে যায়, হারায় না শুধু কীর্তিমান পুরুষদের মহান কীর্তি। রত্ন প্রসবিনী নরসিংদী, তেমনি এক কীর্তিমানের জন্ম দিয়েছিল। তিনি আর কেউ নন, নরসিংদী সদর উপজেলাবাসীর প্রাণপ্রিয় নেতা জনাব মোঃ হাবিবুর রহমান (হান্নান সরকার)। ১৯৫০ ইং সনের ১০-ই জুন, নরসিংদীর পূর্ব দত্তপাড়া নিবাসী, নরসিংদীর ঐতিহ্যবাহী সরকার পরিবারে, পিতা : মরহুম আলহাজ্ব ছালেহ উদ্দিন সরকার ও মাতা : মরহুমা রাজিয়া বেগম এর কোল আলো করে তিনি জন্মগ্রহণ করেন। হান্নান সরকার ১৯৭১ ইং সালে কৃতীত্বের সাথে বি, এ পাশ করেন।
নরসিংদীর ঐতিহ্যবাহী সরকার পরিবার দেশ বিদেশে পরিচিতি লাভ করে জননেতা হান্নান সরকার এর হাত ধরে! সে সময়, নরসিংদীর রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছিল, হান্নান সরকার ধুমকেতুর মতো এসে সেই শূন্যতাই শুধু পূরণ করেননি – নরসিংদীবাসীকে দেখিয়ে ছিলেন এক আলোকিত পথের দিশা।
মোঃ হাবিবুর রহমান (হান্নান সরকার) ছিলেন একাধারে বিশিষ্ঠ শিল্পপতি, সুযোগ্য রাজনীতিবিদ, দানবীর এবং সমাজসেবক। তাঁর উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময়কে নরসিংদী সদর উপজেলা বাসীর স্বর্ণযুগ হিসেবে বিবেচিত করা হয়। কারণ, সেই সময়েই নরসিংদী সদর উপজেলার আওতাধীন চরাঞ্চলে অসংখ্য ব্রিজ – কালভার্ট ও সড়ক নির্মাণের মাধ্যমে তিনি গ্রামীণ উন্নয়নের সূচনা করেন। এই মহান কীর্তিমান পুরুষের অসংখ্য কীর্তির মাঝে কিছু উল্লেখযোগ্য হল :
১। চেয়ারম্যান : প্রথম নির্বাচিত চেয়ারম্যান, উপজেলা পরিষদ, নরসিংদী সদর, নরসিংদী। (১৯৮৫ – ১৯৯০ ইং),
২। চেয়ারম্যান : নির্বাচিত চেয়ারম্যান, বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ, জাতীয় পুরষ্কারে ভূষিত। (১৯৯০ – ১৯৯২ ইং),
৩। চেয়ারম্যান : সম্বনিত পরিবার পরিকল্পনা, পুষ্টি ও কৃমি নিয়ন্ত্রণ প্রজেক্ট, (জাপান সরকারের সহায়তায় পরিচালিত) ( ১৯৮৮ – ১৯৯০ ইং),
। চেয়ারম্যান : নির্বাচিত চেয়ারম্যান, ” দি ইস্টার্ন কো-অপারেটিভ জুট সোসাইটি লিঃ” (জাতীয় পর্যায়ের) (১৯৮৯ – ১৯৯১ ইং),
৫। উপদেষ্টা : নরসিংদী জেলা ক্রীড়া সংস্থা কার্যকরী কমিটি ( ১৯৮৫ – ১৯৯০ ইং),
৬। ম্যানেজিং ডাইরেক্টর : কো – অপারেটিভ জুট মিলস্ লিঃ, (জাতীয় পর্যায়ের) (১৯৮৯ – ১৯৯০ ইং), হাবিবুর রহমান ( হান্নান সরকার) ২০০৯ ইং সালের ২ রা ফেব্রুয়ারি, তাঁর স্ত্রী, ৪ পুত্র ও অসংখ্য গুনগ্রাহী এবং নরসিংদীর আপামর জনসাধারণকে চোখের জলে ভাসিয়ে মৃত্যুবরণ করেন। এই কীর্তিমান পুরুষের প্রয়ান দিবসে নরসিংদীর সর্বস্তরের জনগণ গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ