শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নরসিংদীতে কলেজছাত্র নিহত, বাসে আগুন দিয়ে বিক্ষুব্ধদের সড়ক অবরোধ ট্রেন আসতে দেখে রেললাইনে শুয়ে পড়লেন বৃদ্ধ ট্রেনে কাটা পড়া ৫ জনের কারোরই পরিচয় মেলেনি শিবপুরে সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে কিশোর গ্যাং মেঘনায় নৌকা ডুবি: ভাইয়ের মরদেহ উদ্ধার, বোন নিখোঁজ স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, এয়ার অ্যাম্বুলেন্সে আনা হলো ঢাকায় অবশেষে মুখ খুললেন ছাগলকাণ্ডে বিতর্কিত মতিউরের স্ত্রী লাকী দাবা খেলতে খেলতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়া মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালে রায়ের বিরুদ্ধে শুনানি মুলতবি জামালপুরে হু হু করে বাড়ছে পানি, ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

১০ ডিগ্রির নিচে যেসব এলাকার তাপমাত্রা

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ২৮৯ বার পড়া হয়েছে

দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। তাপমাত্রা কমতে কমতে কোথাও কোথাও নেমেছে ৬ ডিগ্রির ঘরে। রাজধানী ঢাকার তাপমাত্রাও কমেছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে আবহাওয়ার বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জ জেলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। এটি চলতি মৌসুমে সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

আটটি বিভাগের মধ্যে রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগে ঢাকা জেলা বাদে সব জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ বিভাগের কোনো জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে রেকর্ড করা হয়নি।

১০ ডিগ্রির নিচে তাপমাত্রা যেসব এলাকায়

ঢাকা বিভাগ : টাঙ্গাইল ৮.৫, ফরিদপুর ৭.৫, মাদারীপুর ৮.৩, গোপালগঞ্জ ৭.৮, কিশোরগঞ্জ ৮.৬।
রাজশাহী বিভাগ : রাজশাহী ৭.৮, ঈশ্বরদী ৮, বগুড়া ৯, নওগাঁর বদলগাছী ৯, সিরাজগঞ্জের তাড়াশ ৮.৪।
রংপুর বিভাগ : রংপুর ৯.৬, দিনাজপুর ৮.৪, নীলফামারীর সৈয়দপুর ৮.৬, পঞ্চগড়ের তেঁতুলিয়া ৭.১, নীলফামারীর ডিমলায় ৮.৫, কুড়িগ্রামের রাজারহাট ৭.৫।
সিলেট বিভাগ : মৌলভীবাজারের শ্রীমঙ্গল ৯.২।
চট্টগ্রাম বিভাগ : চট্টগ্রামের সীতাকুণ্ড ৯.৪, কুমিল্লা ৯.৯।
খুলনা বিভাগ : খুলনা ৯.৪, সাতক্ষীরা ৯.৫, যশোর ৮.৬, কুষ্টিয়ার কুমারখালী ৯।
বরিশাল বিভাগ : বরিশাল ৮.৪, ভোলা ৯.৫।

সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নামলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়। আর ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নামলে তা হয় মাঝারি শৈত্যপ্রবাহ। আর ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হলো তীব্র শৈত্যপ্রবাহ।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ