শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

৮৮‌ দিন পর জেল থে‌কে মু‌ক্তি মিলল জনতার নেতা মন্জুর এলাহীর

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১৪১ বার পড়া হয়েছে

অবশেষে জামিন মিলল শিবপু‌রের ধা‌নের শী‌ষ প্রতী‌কের কান্ডা‌রি জনতার মন্জুর এলাহী

উল্লেখ্য সোমবার (২৩ অক্টোবর-২০২৩) বিকেল সাড়ে ৪টায় ঢাকার উত্তরা ১৮নং সেক্টর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
রাষ্ট্রকে অস্থিতিশীল করা, জনমনে ভয়ভীতি ও আতংক সৃষ্টি করাসহ বর্তমান সরকার বিরোধী কার্যকলাপ ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা গোয়েন্দা পুলিশ জানায়।
এর আগে গত রোববার (২২ অক্টোবর-২০২৩) সদর উপজেলার চিনিশপুর এলাকা থেকে জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদার হোসেন ভূইয়া (৪০), বিএনপি নেতা মোহাম্মদ আলী (৪০), ইকবাল হোসেন (৬০) ও আবু ফারুককে (৫১) গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ১৮টি ককটেল, ১টি সাদা প্লাস্টিকের ব্যাগ, ১৭টি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ২৫টি ছোট বড় কাঠের লাঠি ও ৫টি ইটের টুকরা জব্দ করা হয় বলে জানিয়েছিল পুলিশ।

এ ব্যাপারে নরসিংদী মডেল থানায় পুলিশ বাদী হয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের ৪২ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা করেছিল। ওই মামলায় ৫ নম্বর আসামি মঞ্জুর এলাহী।

এর আগে গত (১৮ ই ডিসেম্বর ২০২৩ খ্রি.)রোজ সোমবার বাংলাদেশ জাতীয়তা বাদী দল নরসিংদী জেলা শাখা বি এন পির সদস্য সচিব মঞ্জুর এলাহী জামিন না মঞ্জুর করেছেন নরসিংদী জেলা জজ কোট।তিনি রাজনীতিক মামলায় প্রায় দীর্ঘ ৮৮ দিন যাবত নরসিংদী জেলা কারাগারে বন্ধী আছেন তিনি।নরসিংদী জেলা বি এন পির সদস্য সচিব মঞ্জুর এলাহী সহ বেশকিছু নেতাকর্মীকে আটক করা হয় বিস্ফোরক মামলায়।প্রথম দফায় আটক করা হয় নরসিংদী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ দিদার হোসেন ভূইয়াকে পরে একই মামলায় গ্রেফতার দেখিয়ে আটক করা হয় জেলা বি এন পির সদস্য সচিব মঞ্জুর এলাহীকে।পরে জামিন না মঞ্জুর করে নরসিংদী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছিল এবং নতুন করে আরো নয়টি মামলা দেখানো তার বিরুদ্ধে। চলমান বি এন পি একদফা আন্দোলনের কর্মসূচির সাথে সাথে নতুন করে আরো বেশ কয়েকটি মামলা দেওয়া হয়েছিল কারাগারে বন্দী থাকা সকল আসামিদেরকে।এজন্য আদালত থেকে জামিন চাওয়াকে অনেক আসামি বন্ধ করে দিয়েছে।কারন জামিন হলে আবার নতুন করে গ্রেফতার দেখিয়ে নতুন মামলা গ্রেফতার করা হয় বলে জানা গেছে।এবং সিনিয়র নেতাদের সাথে আলোচনা করে জানা যায় অচিরেই সকল কারাবন্দী নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দিয়ে সুষ্ঠু ধারার রাজনীতির সুযোগ করে দিতে আহ্বান জানানো হয়েছিল।গণতন্ত্র ফিরিয়ে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি করে আসছিল বি এন পির সিনিয়র নেতারা।

এদিকে মঞ্জুর এলাহি সহ নরসিংদী জেলার অনেক নেতা কর্মীদের জামিন মিলায় শিবপুর তথা নরসিংদী অনেকের মধ্যে খোশ আমেজ বিরাজ করছে ।

শিবপুর উপজেলা স্বেচ্ছাসেবকদের যুগ্ম আহবায়ক (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) মোঃ রহমাতুল্লাহ রিকাবদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান , যেহেতু নরসিংদী তথা শিবপুরের ধানের শীষের কান্ডারি জননেতা আলহাজ্জ মঞ্জুর এলাহির জামিনে মুক্ত হবার কারনে আবার গনতন্ত ফিরিয়ে আনার জন্য চলমান আন্দোলনকে আরও বেগবাব করতে পারব ইনশাল্লাহ ।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ