সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

লেবানন সীমান্ত এলাকায় ইসরাইলি হামলায় ৪ বন্দুকধারী নিহত : সেনাবাহিনী

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে

ইসরাইল সৈন্যরা বিতর্কিত সীমান্ত এলাকায় লেবানন থেকে প্রবেশ করা চার জঙ্গিকে গুলি চালিয়ে হত্যা করেছে। সেনাবাহিনী বলেছে, ইসরাইল-হামাস যুদ্ধের ১০০তম দিনে উত্তেজনা বৃদ্ধি পাওয়ার পর তারা নিহত হলো। খবর এএফপি’র।
গত ৭ অক্টোবর গাজা উপত্যকায় হামাসের সাথে ইসরাইলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল-লেবানন সীমান্তে প্রায় প্রতিদিনই ইরান সমর্থিত হিজবুল্লাহ জঙ্গি এবং ইসরাইলি বাহিনীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটছে।
ইসরাইলি সামরিক বাহিনী জানায়, বিতর্কিত একটি সীমান্ত এলাকায় টহলরত সৈন্যরা লেবানন থেকে ইসরাইল ভূখ-ে প্রবেশ করা একটি সন্ত্রাসী গ্রুপকে সনাক্ত করে। এ সময় সন্ত্রাসীরা সৈন্যদের লক্ষ্য করে গুলি চালায়। এমন পরিস্থিতিতে সৈন্যরাও পাল্টা গুলি চালায়। এতে চার সন্ত্রাসী নিহত হয়।
এ মাসের শুরুতে বৈরুতের উপকণ্ঠে হামলায় হামাসের উপনেতা নেতা সালেহ আল-আরুরি নিহত হওয়ার পর সীমান্ত উত্তেজনা অনেক বেড়ে যায়। সেখানে হামলার ঘটনায় ইসরাইলকে জোরালোভাবে দায়ী করা হয়।
এএফপি’র হিসাব অনুযায়ী, ৭ অক্টোবর থেকে সীমান্তে সহিংসতায় ১৯০ জন নিহত হয়। এদের মধ্যে তিন সাংবাদিকসহ ১৪০ জনেরও বেশি হিজবুল্লাহ যোদ্ধা এবং ২০ জনের অধিক বেসামরিক নাগরিক রয়েছে।
এদিকে ইসরাইলি কর্তৃপক্ষের দেয়া হিসাব মতে, ইসরাইলের উত্তরে বিভিন্ন হামলায় কমপক্ষে নয়জন সৈন্য এবং চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।
২০০৬ সালে ইসরাইল ও হিজবুল্লাহ’র মধ্যে এক মাস ধরে যুদ্ধ চলেছিল।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ