সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিবপুর উপজেলার ভিটিচিনাদী গ্রামের দাদন ব্যবসায়ী রতন মিয়ার কাছে ভিটেমাটি হারাচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন চলছে আজ নরসিংদী সদর উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান হাবিবুর রহমান হান্নান সরকারের প্রয়ান দিবস জামিন মেলেনি মির্জা ফখরুলের শিবপুরে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু মনোহরদীতে ছাড়পত্র না থাকায় দুই ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন নরসিংদী জেলা শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা “বৈশ্বিক মহামারী করোনা যোদ্ধা” ডা. ফারহানা আহমেদ যোগদানের পর স্বাস্থ্য সেবা বৃদ্ধি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১০তম মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন : আইজিপি

নিউজ ডেস্ক :
  • আপডেট সময় : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ২৬৩ বার পড়া হয়েছে

মহা-পুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটাররা কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন।
শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলস্থ উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে আয়োজিত দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে নিরাপত্তা ব্রিফিং পরবর্তী মিডিয়া ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
আইজিপি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দায়িত্ব পালনের জন্য সারাদেশে পুলিশ বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে। সবার সহায়তায় উৎসবমুখর পরিবেশে নির্বাচন উপহার দেওয়ার জন্য আমরা প্রস্তুত। পুলিশের প্রতিটি সদস্যকে আমরা তাদের দায়িত্ব সম্পর্কে ব্রিফ করেছি। ইতোমধ্যে প্রস্তুতি সম্পন্ন করেছি। আমরা সারাদেশে ৪২ হাজার ২৫টি ভোট কেন্দ্রে নিরাপত্তা দিব।
তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে নাশকতার চেষ্টা করলে ফলাফল ভালো হবে না। যে বা যারা নাশকতার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, সশস্ত্র বাহিনী, বিজিবি, র‌্যাব এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী যার যার অবস্থা থেকে দায়িত্ব পালন করবে। সবার সহযোগিতায় নির্বাচন কমিশনের সমন্বয়ে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আমরা প্রস্তুত আছি। নির্বাচন সফলভাবে অনুষ্ঠানে গোয়েন্দা কার্যক্রম চলমান আছে। গোয়েন্দারা সর্তক রয়েছেন।
আইজিপি বলেন, আমরা নাশকতাকারীদের পরিকল্পনার তথ্য পেয়েছি। তাদের পরিকল্পনা ছিল কিছু ককটেল চার্জ করে জনমনে ভীতি সঞ্চার করবে। কিন্তু তারা কিছুই করতে পারবে না । কারণ, আমাদের পর্যাপ্ত ফোর্স, প্রশিক্ষণ, লজিস্টিক সাপোর্ট রয়েছে। আমি দেশবাসীকে আশ্বস্ত করতে চাই, নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আপনারা ভোট কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন।
তিনি বলেন, দেশবাসী নির্বাচনমুখি, তারা ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। সারাদেশের সকল কেন্দ্রের নিরাপত্তা দিতে আমরা যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। তিনি আরও বলেন, যারা আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জরুরি প্রয়োজনে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে যোগাযোগ করতে পারেন। ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করবেন।
গুজব সর্ম্পকে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের সাইবার ওয়ার্ল্ড ও সাইবার স্পেসে গোয়েন্দা নজরদারী চলমান রয়েছে।
জঙ্গি সম্পর্কে পুলিশ প্রধান বলেন, জঙ্গিদের বিষয়ে আমাদের গোয়েন্দা কার্যক্রম সব সময় চলমান রয়েছে। ইতোমধ্যে জঙ্গিদের অনেক শীর্ষ নেতাকে আমরা গ্রেফতার করেছি। কোন নাশকতা করার মতো তাদের সক্ষমতা এখন আর নেই।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© All rights reserved © 2023 Narsingdinews24.com
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ