1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
এই মাত্র পাওয়া :
নরসিংদী শিবপুরে জোরপূর্বক ভিটেবাড়ী দখল হত‍্যা ও গুম করার অভিযোগ নরসিংদীতে একজন “স্বপ্নসারথী” শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন গজারিয়া ইউনিয়নে উন্নয়ন ধারা কে অব্যাহত রাখতে আবারো নৌকা বিজয়ী করতে হাজারো নেতাকর্মীর ঢল মাধবদীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, মেয়রকে প্রধান আসামি করে মামলা শিবপুরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা কল্যাণ পরিষদের আহ্বায়ক কমিটি গঠন শিবপুরে মটর সাইকেল চোরকে আটক করেছে মডেল থানার পুলিশ শিবপুর উপজেলা (জাপমাস) উদ্যোগে সাতপাড়া মসজিদে বৃক্ষ রোপন  নরসিংদী থেকে অপহৃত রেশমা আক্তারকে পিরোজপুর জেলা থেকে উদ্ধার করেছে পিবিআই মাধবদীতে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের সাবেক সভাপতি মো: জাকারিয়া সহ গুলিবিদ্ধ ২ আহত ৮ নরসিংদীতে ৭ কেজি গাঁজাসহ নারী আটক

ফোর্বসে বিশ্বের প্রভাবশালী নারীর তালিকায় ৩৯তম শেখ হাসিনা

  • আপডেট সময় : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৩৯ দেখেছেন

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ নারীর তালিকায় ৩৯তম অবস্থানে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বস মঙ্গলবার তালিকাটি প্রকাশ করেছে।

তালিকা অনুযায়ী দক্ষিণ এশিয়ায় শেখ হাসিনার পরেই আছেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তালিকায় দেশটির প্রথম নারী অর্থমন্ত্রী সীতারমনের অবস্থান ৪১তম।

সাময়িকীটি লিখেছে, বাংলাদেশের সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। তিনি বর্তমানে চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

ফোর্বস লিখেছে, এবারের মেয়াদে খাদ্য নিরাপত্তা এবং জনগণের শিক্ষা ও স্বাস্থ্য সেবা প্রাপ্তিতে গুরুত্ব দিচ্ছেন শেখ হাসিনা। শেখ হাসিনার অবিরাম সংগ্রাম বাংলাদেশে গণতন্ত্রকে একটি শক্ত ভিত্তি দিয়ে যাচ্ছে।

ফোর্বসের তালিকায় এবারও শীর্ষে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। তিনি ১০ বছর ধরে সবচেয়ে প্রভাবশালী নারীর অবস্থানটি ধরে রেখেছেন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের প্রধান ক্রিস্টিন ল্যাগার্দে। তৃতীয় অবস্থানে নাম এসেছে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের। গত বছর এই অবস্থানে ছিলেন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি। এবছর তার অবস্থান সপ্তমে।

ফোর্বসের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভ্যান ডার লিয়েন, আর পঞ্চম স্থানে আছেন মেলিন্ডা গেটস। ষষ্ঠ অবস্থানে আছেন যুক্তরাষ্ট্রের জেনারেল মোটরসের প্রধান নির্বাহী মেরি বারা।

ফোর্বসের তালিকায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনের অবস্থান ৩২তম ও ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের অবস্থান ৪৬তম।

ব্যক্তিগত ক্যারিয়ার, অর্থনীতি ও রাজনীতিতে প্রভাব বিস্তারের ক্ষমতা, গণমাধ্যমে পারফরম্যান্স বিবেচনা করে বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকা করে যুক্তরাষ্ট্রের সাময়িকীটি।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.com কর্তৃক সংরক্ষিত
Site Customized By Rahatit.Com