1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
এই মাত্র পাওয়া :
নরসিংদী শিবপুরে জোরপূর্বক ভিটেবাড়ী দখল হত‍্যা ও গুম করার অভিযোগ নরসিংদীতে একজন “স্বপ্নসারথী” শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন গজারিয়া ইউনিয়নে উন্নয়ন ধারা কে অব্যাহত রাখতে আবারো নৌকা বিজয়ী করতে হাজারো নেতাকর্মীর ঢল মাধবদীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, মেয়রকে প্রধান আসামি করে মামলা শিবপুরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা কল্যাণ পরিষদের আহ্বায়ক কমিটি গঠন শিবপুরে মটর সাইকেল চোরকে আটক করেছে মডেল থানার পুলিশ শিবপুর উপজেলা (জাপমাস) উদ্যোগে সাতপাড়া মসজিদে বৃক্ষ রোপন  নরসিংদী থেকে অপহৃত রেশমা আক্তারকে পিরোজপুর জেলা থেকে উদ্ধার করেছে পিবিআই মাধবদীতে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের সাবেক সভাপতি মো: জাকারিয়া সহ গুলিবিদ্ধ ২ আহত ৮ নরসিংদীতে ৭ কেজি গাঁজাসহ নারী আটক

পেন্টাগনের প্রধান হিসেবে সাবেক কৃষ্ণাঙ্গ জেনারেলকে বেছে নিলেন বাইডেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১২৮ দেখেছেন

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আবারও ইতিহাস সৃষ্টি করলেন। নিজের কেবিনেটে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে প্রথমবারের মতো একজন কৃষ্ণাঙ্গকে বেছে নিলেন। দেশের অবসরপ্রাপ্ত জেনারেল আফ্রিকান-আমেরিকান লয়েড অস্টিনকে তিনি পেন্টাগনের দায়িত্ব দিচ্ছেন।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর নেতৃত্ব দিয়েছেন লয়েড অস্টিন। বাইডেনের এ সিদ্ধান্ত সম্পর্কে আরও তিনজন অবগত আছেন বলে পলিটিকো জানিয়েছে।

বিবিসির খবর, ৬৭ বছর বয়সী অস্টিন আফ্রিকান-আমেরিকান হিসেবে প্রথম পেন্টাগনের নেতৃত্ব পেতে যাচ্ছেন।

ওবামা প্রশাসনের সময় যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডেও নেতৃত্ব দিয়েছেন অস্টিন। তবে তার এ দায়িত্ব পেতে কংগ্রেসনাল মওকুফের প্রয়োজন হবে। কারণ তিনি অবসর নেওয়ার পরে সাত বছরেরও কম সময় পেয়েছেন।

বিবিসি বলছে, বাইডেনের এ সিদ্ধান্ত এসেছে নিজের জাতীয় নিরাপত্তা দলের অন্য সিনিয়র সদস্যদের নাম ঘোষণার দুই সপ্তাহ পরেই। তবে এ মনোনয়নের বিষয়ে বাইডেন ও অস্টিন এখন পর্যন্ত প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি।

জেনারেল অস্টিনকে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে বেছে নেওয়ার বিষয়ে বাইডেনের সিদ্ধান্ত নিয়ে প্রথম খবর প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো। বাইডেনের এ সিদ্ধান্তের বিষয়ে অবগত আছেন এমন তিনজনের বরাত দিয়েছে পলিটিকো।

আগামী ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণ করবেন জো বাইডেন। এর আগেই প্রতিরক্ষার পাশাপাশি স্বাস্থ্য বিভাগের নেতৃত্বে কারা থাকবেন তা ঘোষেণা দিয়ে ফেলেন নব-নির্বাচিত প্রেসিডেন্ট। করোনাভাইরাস মাহামারিতে স্বাস্থ্য বিভাগের অনকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে বলেই তিনি এমন সিদ্ধান্ত নিচ্ছেন।

এর আগে নিজের রানিংমেট হিসেবে একজন কৃষ্ণাঙ্গ এবং নারীকে বেছে নিয়ে ইতিহাস সৃষ্টি করেন বাইডেন।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.com কর্তৃক সংরক্ষিত
Site Customized By Rahatit.Com