বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন

নোটিস :
নরসিংদীনিউজ২৪ .কম এর পক্ষ থেকে নরসিংদিবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা
শিরোনাম :
নরসিংদীতে পুলিশের বিশেষ অভিযানে শীর্ষ সন্ত্রাসী আবু তালেব ও রবিউল ইসলাম রবি গ্রেফতার কিছুদিনের জন্য আপনার এই ঘরে থাকাটাই হবে করোনা ভাইরাসের বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধ  ইউএনও সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মাহফুজুল হক টিপু শিবপুরে মোবাইল কোর্টের অভিযানে ০৮ টি মামলায় ২৭০০/টাকা অর্থদণ্ড প্রদান শিবপুরে করোনা ভাইরাস প্রভাব মোকাবিলায় সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় মোবাইল কোর্ট অভিযানে ভ্রমণ নৌকা মাঝিসহ ৭১ জন অর্থদন্ড প্রদান শিবপুরে অবৈধ ভাবে নদী খননের কারণে ভেঙে যাচ্ছে লাখো মানুষের কবরস্থান সহ গাইড ওয়াল শিবপুরে লকডাউন বাস্তবায়নে ইউএনও কাবিরুল ইসলাম খানের তৎপরতা অব্যাহত শিবপুর পাহাড়িয়া নদী হতে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার শিবপুরে মসজিদে উন্নয়নে টাইলস অনুদান করলেন সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা

শিবপুরে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমানা

শিবপুর প্রতিনিধি:

নরসিংদীর শিবপুরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে মোস্তফা মিয়া নামক এক কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৯ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলার কলেজগেইট বাজারে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় রোগাক্রান্ত গরুর পচা মাংস জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়।

জানা গেছে, মাংস বিক্রেতা মোস্তফা মিয়া রোগাক্রান্ত একটি গরু ক্রয় করে জবাই করে মাংস বিক্রি করছিলেন। সংবাদ পেয়ে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান ঘটনাস্থলে যান। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্ত মাংস পরীক্ষা করে দেখতে পান এই মাংস খাওয়ার অনুপযোগী। এসময় অসুস্থ গরু জবাই করে খাওয়ার অনুপযোগী মাংস বিক্রি করার দোষ স্বীকার করায় জনসস্মুখে ভ্রাম্যমাণ আদালতে কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় উপজেলা হেলথ ইন্সপেক্টর উপস্থিত ছিলেন। পরে বাজারের উত্তেজিত লোকজন সরকারি জায়গায় অস্থায়ীভাবে তৈরি করা কসাইয়ের দোকান ঘরটি ভেঙে ফেলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, খবর পেয়ে দ্রুত অভিযুক্ত ব্যবসায়ীর দোকান পরিদর্শনে যাই। সেখানে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে কসাইকে অর্থদণ্ড দেয়া হয়। নষ্ট মাংসগুলো মাটিতে পুঁতে রাখা হয়েছে। এ ছাড়া কেউ যেন খাওয়ার অনুপযোগী মাংস বিক্রয় না করে এবং হেলথ ইন্সপেক্টরের সীল ছাড়া যত্রতত্র গরু জবাই না করেন সে বিষয়ে সব ব্যবসায়ীকে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদী নিউজ ২৪
কারিগরি সহযোগীতায় : ইজি থিমস| ইজি আইটি সল্যুশন