বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন

নোটিস :
নরসিংদীনিউজ২৪ .কম এর পক্ষ থেকে নরসিংদিবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা
শিরোনাম :
নরসিংদীতে পুলিশের বিশেষ অভিযানে শীর্ষ সন্ত্রাসী আবু তালেব ও রবিউল ইসলাম রবি গ্রেফতার কিছুদিনের জন্য আপনার এই ঘরে থাকাটাই হবে করোনা ভাইরাসের বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধ  ইউএনও সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মাহফুজুল হক টিপু শিবপুরে মোবাইল কোর্টের অভিযানে ০৮ টি মামলায় ২৭০০/টাকা অর্থদণ্ড প্রদান শিবপুরে করোনা ভাইরাস প্রভাব মোকাবিলায় সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় মোবাইল কোর্ট অভিযানে ভ্রমণ নৌকা মাঝিসহ ৭১ জন অর্থদন্ড প্রদান শিবপুরে অবৈধ ভাবে নদী খননের কারণে ভেঙে যাচ্ছে লাখো মানুষের কবরস্থান সহ গাইড ওয়াল শিবপুরে লকডাউন বাস্তবায়নে ইউএনও কাবিরুল ইসলাম খানের তৎপরতা অব্যাহত শিবপুর পাহাড়িয়া নদী হতে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার শিবপুরে মসজিদে উন্নয়নে টাইলস অনুদান করলেন সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা

পেয়েছেন এসএমএস, বাসায় টিকা নিতে চান খালেদা জিয়া

করোনা ভাইরাসের ভ্যাকসিন (টিকা) নেওয়ার জন্য নিবন্ধন করেছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সে অনুযায়ী টিকা নেওয়ার নির্ধারিত তারিখ উল্লেখ করে একটি এসএমএসও পেয়েছেন তিনি। কিন্তু তার বর্তমান শারীরিক অবস্থা বিবেচনায় তাকে ঘরের বাইরে নেওয়াটা নিরাপদ মনে করছে না ব্যক্তিগত চিকিৎসকরা। এ জন্য টিকাকেন্দ্র নয় বরং বাসায় এসে টিকা দেওয়ার ব্যবস্থা করতে সরকারের সঙ্গে এরই মধ্যে যোগাযোগ শুরু করেছে দলটি।

জানা গেছে, গুলশানের নিজ বাসভবন ফিরোজায় করোনা টিকা নিতে চান খালেদা জিয়া। তার চিকিৎসকরাও মনে করছেন, বর্তমানে সারা দেশে ছড়িয়ে পড়েছে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট। এ অবস্থায় তার বাসার বাইরে যাওয়া কোনোভাবেই নিরাপদ নয়। তাই সরকার যেন তার বাসায় গিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করে। এ জন্য সরকারের একজন মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
খালেদা জিয়া টিকা নেওয়ার এসএমএস পেয়েছেন কি না জানতে চাইলে তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন বলেন, এটা তো একটা আনুষ্ঠানিকতা। সেটা এসেছে।

কবে তিনি টিকা নেবেন জানতে চাইলে ডা. জাহিদ বলেন, ঈদের আগেই যে কোনো সময় টিকা নিতে পারেন ম্যাডাম। কবে তিনি টিকা নেবেন সেটা এখনও সিদ্ধান্ত হয়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার ঢাকা পোস্টকে বলেন, এসএমএসে কবে টিকা নেওয়ার তারিখ উল্লেখ করা হয়েছে সেটি জানি না। এটি ডা. জাহিদ হোসেন জানেন। তবে, ম্যাডামের চিকিৎসকরা এই মুহূর্তে তাকে বাইরে নেওয়া নিরাপদ মনে করছেন না। তারা চাচ্ছেন ম্যাডামকে বাসায় রেখেই টিকা নেওয়ার ব্যবস্থা করতে। এ জন্য দলের মহাসচিব (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) ইতোমধ্যে যোগাযোগ শুরু করেছেন।

তাহলে কি বাসায়ই টিকা নেবেন খালেদা জিয়া? এমন প্রশ্নের উত্তরে আব্দুস সাত্তার বলেন, এটা তো সরকারের ওপর নির্ভর করছে। আমরা চাচ্ছি সরকার যেন তার বাসায় এসে টিকা দেওয়ার ব্যবস্থা করে। এখন তারা সেটি না করলে তিনি কেন্দ্রে গিয়ে টিকা নেবেন।

এ বিষয়ে মন্তব্য জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি চেয়ারপারসনের একটি সূত্র জানায়, এসএমএসে খালেদা জিয়ার ট্কিা নেওয়ার তারিখ উল্লেখ করা হয়েছে ১৯ জুলাই (সোমবার)। তবে কোথায় কখন টিকা নেবেন তিনি তা এখনও চূড়ান্ত হয়নি। এ ক্ষেত্রে দলের পক্ষ থেকে সরকারের সহযোগিতা কামনা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৮ জুলাই টিকা নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘সুরক্ষা’ ওয়েবসাইটে নিবন্ধন করেন খালেদা জিয়া। নিবন্ধনে টিকার কেন্দ্র নির্বাচন করা হয় মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদী নিউজ ২৪
কারিগরি সহযোগীতায় : ইজি থিমস| ইজি আইটি সল্যুশন