শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন

নোটিস :
কিছুদিনের জন্য আপনার ঘরে থাকাটাই হবে করোনা ভাইরাসের বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধ - আসুন আমরা সবাই ঘরে থাকি সুস্থ থাকি করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ি- ইউএনও কাবিরুল ইসলাম খান - শিবপুর উপজেলা
শিরোনাম :
শিবপুর সাধারচর ইউনিয়নের মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে চান- জাহিদুল হক দিপু পাঁচদোনা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি- বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদ সরকারের ব্যাপক গণসংযোগ শিবপুরে ৩৪নং প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ শিবপুরে অবৈধ বালু উত্তোলন রোধে মোবাইল কোর্ট পরিচালনা শিবপুর সাধারচর ইউনিয়নের জনগণের পাশে থেকে সেবা করতে চাই জাহিদুল হক দিপু জনপ্রিয়তার শীর্ষে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদ সরকার মসজিদে বক্তব্য দিয়ে ঢাকা রেঞ্জ সেরা ওসি সওগাতুল শিবপুর উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত ঘোড়াশাল নৌকা মার্কার পদপ্রার্থী পৌর মেয়র শরিফুল হক শরিফের বিনিময় সভা অনুষ্ঠিত

নরসিংদীতে মানবদেহের জন্য ক্ষতিকর বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী শহরের বড় বাজারের একটি মৎস্য আড়ৎ থেকে বিষাক্ত জেলিযুক্ত শতাধিক কেজি চিংড়ি মাছ জব্দ করেছে সদর উপজেলা মৎস্য বিভাগ। রবিবার সকালে সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান এর নেতৃত্বে অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়।

পরে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ এর নির্দেশে এসব মাছ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

নরসিংদী সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার মোঃ আনিসুজ্জামান জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে নরসিংদী বাজারের একটি মৎস্য আড়তে অভিযান চালানো হয়। এসময় নয়টি মাছের ক্যারেটের প্রতিটিতে ১২ কেজি করে মোট ১০৮ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়। এসব মাছে মানবদেহের জন্য ক্ষতিকারক বিষাক্ত জেলিযুক্ত ছিল। মাছগুলো সাতক্ষিরা ও রাজশাহী থেকে নরসিংদীতে পাঠানো হয়। তবে অভিযানকালে মাছের মালিককে পাওয়া যায়নি। পরে উদ্ধারকৃত চিংড়ি মাছগুলো উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পুড়িয়ে ধ্বংস করা হয়।

নরসিংদীর মৎস্য খামার ব্যাপস্থাপক মোস্তাফিজুর রহমান জানান, এসব মাছ সাতক্ষিরা ও রাজশাহী এলাকায় উৎপাদিত হয়। অসাধু ব্যবসায়ীরা এসব মাছের ওজন বাড়ানোর জন্য বিষাক্ত সিলিকন লিকুইড করে সিরিঞ্জের মাধ্যমে মাছের আবরণের ভিতর ঢুকিয়ে দেওয়া হয়। ক্রেতারা না জেনে অনেক সময় রান্নার সাথে এগুলো খেয়ে ফেলছেন। এগুলো দেহে মরণ ব্যাধির কারণ হতে পারে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদী নিউজ ২৪
কারিগরি সহযোগীতায় : ইজি থিমস| ইজি আইটি সল্যুশন