বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন

নোটিস :
নরসিংদীনিউজ২৪ .কম এর পক্ষ থেকে নরসিংদিবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা
শিরোনাম :
নরসিংদীতে পুলিশের বিশেষ অভিযানে শীর্ষ সন্ত্রাসী আবু তালেব ও রবিউল ইসলাম রবি গ্রেফতার কিছুদিনের জন্য আপনার এই ঘরে থাকাটাই হবে করোনা ভাইরাসের বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধ  ইউএনও সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মাহফুজুল হক টিপু শিবপুরে মোবাইল কোর্টের অভিযানে ০৮ টি মামলায় ২৭০০/টাকা অর্থদণ্ড প্রদান শিবপুরে করোনা ভাইরাস প্রভাব মোকাবিলায় সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় মোবাইল কোর্ট অভিযানে ভ্রমণ নৌকা মাঝিসহ ৭১ জন অর্থদন্ড প্রদান শিবপুরে অবৈধ ভাবে নদী খননের কারণে ভেঙে যাচ্ছে লাখো মানুষের কবরস্থান সহ গাইড ওয়াল শিবপুরে লকডাউন বাস্তবায়নে ইউএনও কাবিরুল ইসলাম খানের তৎপরতা অব্যাহত শিবপুর পাহাড়িয়া নদী হতে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার শিবপুরে মসজিদে উন্নয়নে টাইলস অনুদান করলেন সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা

কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার আর নেই

নিউজ ডেস্ক :: বলিউডের কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার আর নেই। আজ বুধবার (৭ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে মুম্বাইয়ের একটি হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। শ্বাসকষ্ট নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শেষ সময়ে স্ত্রী সায়রা বানু তার পাশে ছিলেন।

দীর্ঘদিন ধরেই বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন দিলীপ কুমার। মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। গত ৩০ জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিন আগেই তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে টুইটারে সায়রা বানু জানিয়েছিলেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা

ছয় দশকের অভিনয় জীবনে দিলীপ কুমার ৬৫টিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। বলিউডে তিনি পরিচিত ছিলেন ট্র্যাজেডি কিং নামে। দিলীপ কুমারের জন্ম ১৯২২ সালে পাকিস্তানের পেশোয়ারে। তার প্রকৃত নাম মহম্মদ ইউসুফ খান। ১৯৪৪ সালে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। জুগনু তার প্রথম বক্স অফিস হিট সিনেমা। এছাড়া নায়া দওর, মুঘল-ই-আজম, দেবদাস, রাম অউর শ্যাম, আন্দাজ, মধুমতী এবং গঙ্গা-যমুনার মতো ছবিতে তিনি অভিনয় করেন। ১৯৯৮ সালে শেষবার সিনেমায় অভিনয় করেন বর্ষীয়ান এই অভিনেতা। ১৯৬৬ সালে অভিনেত্রী সায়রা বানুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন দিলীপ কুমার। গোপী, সাগিনা ছবিতে জুটিবদ্ধ হয়ে কাজ করেছেন তারা।

সেরা অভিনেতা হিসেবে ৮টি ফিল্ম ফেয়ার পুরস্কার জিতেছেন দিলীপ কুমার। সবচেয়ে বেশি পুরস্কার জেতার গিনিস ওয়ার্ল্ড রেকর্ডও রয়েছে তার। ১৯৯১ সালে পদ্মভূষণ সম্মান দেওয়া হয় দিলীপ কুমারকে। ভারতীয় সিনেমায় অসামান্য অবদানের জন্য ১৯৯৪ সালে ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পান। ২০১৫ সালে ভারত সরকার তাকে ‘পদ্মবিভূষণ’ সম্মান দেয়। ১৯৯৮ সালে দিলীপ কুমারকে ‘নিশান-ই-ইমতিয়াজ’ সম্মানে সম্মানিত করে পাকিস্তান সরকার। ২০০০ থেকে ২০০৬ পর্যন্ত রাজ্যসভার সাংসদও ছিলেন তিনি।

পি

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদী নিউজ ২৪
কারিগরি সহযোগীতায় : ইজি থিমস| ইজি আইটি সল্যুশন