বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন

নোটিস :
নরসিংদীনিউজ২৪ .কম এর পক্ষ থেকে নরসিংদিবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা
শিরোনাম :
নরসিংদীতে পুলিশের বিশেষ অভিযানে শীর্ষ সন্ত্রাসী আবু তালেব ও রবিউল ইসলাম রবি গ্রেফতার কিছুদিনের জন্য আপনার এই ঘরে থাকাটাই হবে করোনা ভাইরাসের বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধ  ইউএনও সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মাহফুজুল হক টিপু শিবপুরে মোবাইল কোর্টের অভিযানে ০৮ টি মামলায় ২৭০০/টাকা অর্থদণ্ড প্রদান শিবপুরে করোনা ভাইরাস প্রভাব মোকাবিলায় সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় মোবাইল কোর্ট অভিযানে ভ্রমণ নৌকা মাঝিসহ ৭১ জন অর্থদন্ড প্রদান শিবপুরে অবৈধ ভাবে নদী খননের কারণে ভেঙে যাচ্ছে লাখো মানুষের কবরস্থান সহ গাইড ওয়াল শিবপুরে লকডাউন বাস্তবায়নে ইউএনও কাবিরুল ইসলাম খানের তৎপরতা অব্যাহত শিবপুর পাহাড়িয়া নদী হতে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার শিবপুরে মসজিদে উন্নয়নে টাইলস অনুদান করলেন সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা

রামেক হাসপাতালে রেকর্ড ২৫ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে রেকর্ড ২৫ জন মারা গেছেন। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৯টা থেকে বুধবার (১৪ জুলাই) সকাল ৯টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় এরা মারা যান।

করোনা সংক্রমণ ধরা পড়ার পর একদিনে হাসপাতালে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি। এর আগে গত ২৯ জুন করোনা ইউনিটে সর্বোচ্চ ২৫ জন মারা যান।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন সাতজন। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। আর করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন আরও চারজন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১ জুলাই ২২ জন, ২ জুলাই ১৭ জন, ৩ জুলাই ১৩ জন, ৪ জুলাই ১২ জন, ৫ জুলাই ১৮ জন, ৬ জুলাই ১৯ জন, ৭ জুলাই ২০ জন, ৮ জুলাই ১৮ জন, ৯ জুলাই ১৮ জন, ১০ জুলাই ১৪ জন, ১১ জুলাই ১৯ জন, ১২ জুলাই ১৪ জন এবং ১৩ ‍জুলাই ১৯ জনের মৃত্যু হয়েছে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে।

হাসপাতাল পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় যে ২৫ জন মারা গেছেন এদের মধ্যে ১২ জনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া নাটোরের তিনজন, পাবনার তিনজন, চাঁপাইনবাবগঞ্জের ‍তিনজন, নওগাঁর দুজন, কুষ্টিয়ার একজন এবং যশোরের একজন করে মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছয়জন মারা গেছেন রামেক হাসপাতালের ৪ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ৪ জন, ১৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে তিনজন করে, ১৫, ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩ ও ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার একজন এবং যশোরের একজন। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে পাবনার দুনজন, নাটোরের দুজন, নওগাঁর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং কুষ্টিয়ার একজন।

করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা যাওয়া চারজনের মধ্যে দুজন রাজশাহীর, একজন নওগাঁর এবং একজন নাটোর জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ৪৫৪ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ৫০০ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ২৩২ জন।

এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯৪ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭৪ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭২ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৫৪ জন।

এর আগে মঙ্গলবার (১৩ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৯৭ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ৩৩৮ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৮৫ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩৪ দশমিক ৬৫ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জের ১৮ দশমিক ৮০ শতাংশ এবং নওগাঁর ১৪ দশমিক ০৪ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের এপ্রিল থেকে এই বছরের জুন পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ হাজার ১৬১ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৫ হাজার ৯২৭ জন। এই ১৪ মাসে মারা গেছেন ১ হাজার ৭৮ জন। এর মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩৪৬ জনের। অন্যদের মৃত্যু হয়েছে উপসর্গ নয়তো অন্যান্য শারীরিক জটিলতায়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদী নিউজ ২৪
কারিগরি সহযোগীতায় : ইজি থিমস| ইজি আইটি সল্যুশন